BREAKING NEWS

Thursday, September 29, 2016

ত্বকের কালচে ভাব দূর করার ঘরোয়া উপায়!

ত্বকের কালচে ভাব খুবই সাধারণ একটি সমস্যা। এই কালচে দাগের কারণে ত্বক রুক্ষ ও মলিন মনে হয়। সূর্যের ক্ষতিকর রশ্মি, ভিটামিনের অভাব, রাসায়নিক দ্রব্যসমৃদ্ধ ক্রিম, দুশ্চিন্তা ও কম ঘুমানোর কারণে ত্বকের উজ্জ্বলতা নষ্ট হয়। ত্বকের এই কালচে ভাব সহজেই দূর করতে পারেন ঘরোয়া কিছু উপায়ে।


অ্যালোভেরার প্যাক

গোলাপজলের সঙ্গে অ্যালোভেরার রস মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার মুখে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি মুখের কালচে ভাব দূর করার পাশাপাশি ত্বক নরম করে।


পেঁয়াজ ও রসুনের প্যাক


পেঁয়াজের রস ত্বকের জন্য উপকারী। তবে এর সঙ্গে যখন রসুনের রস মেশানো হয়, তখন এর কার্যক্ষমতা কয়েক গুণ বেড়ে যায়। এই প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। পরিবর্তনটা নিজেই বুঝতে পারবেন।


লেবুর প্যাক

এক চা চামচ মধুর সঙ্গে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালচে ভাব দূর করে ত্বককে উজ্জ্বল করে।


টক দইয়ের প্যাক

ডিমের সাদা অংশের সঙ্গে টক দই মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এটি মুখের কালচে ভাব দূর করার পাশাপাশি ত্বক টানটান করে।


মেথি পাতার প্যাক

মেথি পাতা বেটে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার মুখে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালচে ভাব কমায় এবং সংক্রমণজাতীয় সমস্যা দূর করে।


দুধ ও মধুর প্যাক

সমান পরিমাণে দুধ ও মধু একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বক উজ্জ্বল করার পাশাপাশি নরম করে।


চন্দনের প্যাক

লেবুর রস ও গোলাপজলের সঙ্গে চন্দেনের গুঁড়া মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, ত্বকের কালচে ভাব সহজেই দূর হবে।

Share this:

Post a Comment

 
Copyright © 2014 BD SMART HOUSE . Designed by OddThemes | Distributed By Gooyaabi Templates