BREAKING NEWS

Thursday, September 29, 2016

দাঁতের হলদে ভাব দূর করার উপায়


আমরা প্রতিদিন যেসকল খাবার খাই তার মাধ্যমে দাঁতে দাগ ও হলদেটে ভাব আসা খুবই স্বাভাবিক। হলদেটে দাঁত একটু বিব্রতকরই বটে। কিন্তু এই হলদেটে দাঁত নিয়ে তো সব জায়গায় যাওয়া সম্ভব নয়। দুশ্চিন্তা করার প্রয়োজন নেই । এই সমস্যা থেকে আপনাকে রক্ষা করবে ফেলনা কলার খোসা। চলুন তাহলে জেনে নিই কীভাবে।
মূলত কলার খোসায় থাকা পটাশিয়াম, ম্যাংগানিজ ও ম্যাগনেসিয়াম দাঁত সাদা করতে সহায়তা করে। নিয়মিত ব্যবহারে ভালো ফলাফল পাবেন। যাদের দাঁত অনেক বেশি হলুদ তাদের একটু বেশি সময় লাগতে পারে

কলা খেয়ে সাধারণত আমরা খোসা ফেলেই দিয়ে থাকি। কিন্তু আজ থেকে ফেলে দেবেন না। এই কলার খোসাই আপনার হলদেটে দাঁতে নতুন চমক নিয়ে আসতে পারে নিমেষেই। তবে কলা এমনভাবে বেছে নিন যেনো খুব পাকা না থাকে আবার কাঁচাও না হয়। একটু সবুজাভাব কলার খোসা এই কাজটির জন্য পারফেক্ট।
প্রথমেই কলা খেয়ে কলার খোসার কিছুটা অংশ চারকোণা করে কেটে নিন এবং বাকি অংশ ফ্রিজে সংরক্ষণ করতে পারেন। এবার কলার খোসা দিয়ে দাঁতের উপরের পাটি ১ মিনিট এবং নিচের পাটি ১ মিনিট মোট ২ মিনিট ভালো করে ঘষে নিন। এরপর কুলি করে নিয়ে নিজের টুথপেস্ট দিয়ে দাঁত ব্রাশ করে নিন। এবার দেখুন ম্যাজিক। আগের থেকে অনেক বেশি সাদা দেখাবে দাঁত।
এছারা, এই পদ্ধতি নিয়মিত ব্যবহার করবেন না। এতে দাঁতের ক্ষতি হতে পারে। বিশেষ কিছু সময়ে ব্যবহার করুন।
 

Share this:

Post a Comment

 
Copyright © 2014 BD SMART HOUSE . Designed by OddThemes | Distributed By Gooyaabi Templates